বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১২ ১৪২৭   ১০ রবিউস সানি ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৪৬

অস্ট্রেলিয়ায় কোভিড হিরো সম্মাননা পেলেন বাংলাদেশিরা

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২০  

চাকরিচ্যুত অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি শরণার্থী ও অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ বিদেশি শিক্ষার্থীদের জরুরি সহায়তা প্রদানে বাংলাদেশি সংগঠনগুলোর সক্রিয় সহায়তার স্বীকৃতি স্বরূপ এই সম্মাননা দেয়া হয়।

চাকরিচ্যুত অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি শরণার্থী ও অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ বিদেশি শিক্ষার্থীদের জরুরি সহায়তা প্রদানে বাংলাদেশি সংগঠনগুলোর সক্রিয় সহায়তার স্বীকৃতি স্বরূপ এই সম্মাননা দেয়া হয়।

অস্ট্রেলিয়ার সিডনিতে কোভিড হিরো সম্মাননা পেলেন বাংলাদেশিরা। স্থানীয় সময় রবিবার দুপুর ১২ টায় ব্যাংকস টাউনস্থ হিমালয় এ্যামপোরিয়াম এন্ড ফাংশন সেন্টারে 'কোভিড হিরো এওয়ার্ড' প্রদান করা হয়। 

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে বিশেষত চাকরিচ্যুত অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি শরণার্থী ও অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ বিদেশি শিক্ষার্থীদের জরুরি সহায়তা প্রদানে বাংলাদেশি সংগঠনগুলোর সক্রিয় সহায়তার স্বীকৃতি স্বরূপ এই সম্মাননা দেয়া হয়। সম্মাননা এওয়ার্ড প্রদান করেন অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস পার্লামেন্টের সরকার দলীয় এমপি ও সহকারী স্পিকার মার্ক কৌর এবং ইস্ট হিলস এলাকার সরকার দলীয় এমপি উওয়েন্ডি লিন্ডসে। 

অস্ট্রেলিয়ার প্রবাসী বাংলাদেশি লেখক ও সাংবাদিকদের সংগঠন সিডনি প্রেস এন্ড মিডিয়া কাউন্সিলসহ মোট ১২ টি প্রবাসী বাংলাদেশী সংগঠন ও ৬ টি ব্যবসা প্রতিষ্ঠান মানবিক সহযোগিতায় সক্রিয় ভূমিকা পালন করায় কোভিড-১৯ সম্মাননা পুরস্কারে ভূষিত হয়। অনুষ্ঠানের কো-অর্ডিনেটরের দায়িত্ব পালন করেন ক্যান্টারবারি-ব্যাংকস টাউন সিটি কাউন্সিলের সাবেক কাউন্সিলর ও অস্ট্রেলিয়ান লিবারেল পার্টি ল্যাকাম্বা শাখার সভাপতি মোহাম্মদ শাহে জামান টিটু। 

অস্ট্রেলিয়ার জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠান শুরুর পর এনি সাবরিনের উপস্থাপনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন মার্ক কৌর এমপি, উওয়েন্ডি লিন্ডসে এমপি, কনসাল জেনারেল খন্দকার মাসুদুল আলম, ডাঃ আয়াজ চৌধুরী, কাউন্সিলর জর্জ জাখিয়া, টেলেঅজ ডট কমের সিইও জাহাঙ্গীর আলম প্রমুখ।

বক্তারা কোভিড কালীন সময়ে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থদের জরুরি সহায়তা প্রদানের পাশাপাশি তাদের পাশে দাঁড়ানোর জন্য প্রবাসী বাংলাদেশী সংগঠনগুলিকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। 

প্রবাসখবর.কম/এস 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর