বৃহস্পতিবার   ০৬ মে ২০২১   বৈশাখ ২৩ ১৪২৮   ২৪ রমজান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৬২৩

অসুস্থ সাবেক কর্মী সুধীরকে দেখতে কুমিল্লায় ছুটে এলেন সৌদি মালিক!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০১৯  

এর আগে ভাষা-সংস্কৃতি, ধর্ম-বর্ণ-বংশ ও ধনসম্পদের আভিজাত্যসহ নানা সংস্কার ও ভেদাভেদ ভুলে শুধু প্রেমের টানে বাংলাদেশে ছুটে এসেছেন অনেক বিদেশি তরুণী। এবারও সুদূর সৌদি আরব থেকে সজীব-শ্যামল মাটি ও মানুষের খোঁজে বাংলাদেশে ছুটে এসেছেন একজন, তবে তিনি কোনো তরুণী বা নারী নন। তিনি একজন সৌদি পুরুষ নাগরিক। তিনি তার সাবেক কর্মচারীকে দেখতে ছুটে এসেছেন কুমিল্লার বড়ুরা উপজেলায়। বাংলাদেশি ওই শ্রমিকের অসুস্থতার খবর তাকে বাংলাদেশে টেনে আনে।   

স্থানীয় সূত্রে জানা গেছে, কুমিল্লার বড়ুরা উপজেলার ১৪নং লক্ষীপুরের নলুয়া চাঁদপুর গ্রামের বাসিন্দা সুধীর শীল চাকরিসূত্রে সৌদি আরবে ছিলেন। তিনি দীর্ঘ ১৫ বছর সৌদি মালিকের প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। তারপর বছর দশেক আগে বাংলাদেশে চলে আসেন অসুস্থতাজনিত কারণে।

তারপর থেকে আর সাবকে কর্মসূস্থল সৌদিতে যাওয়া হয়নি সুধীর শীলের। কিন্তু তিনি যে প্রতিষ্ঠানে চাকরি করতেন, সে প্রতিষ্ঠানের মালিক তাকে ভুলতে পারেননি। পুরনো কর্মচারীর প্রতি স্নেহের বশে শেষপর্যন্ত বাংলাদেশে চলে এসেছেন, তাকে একনজর দেখতে।

গত ২৮ আগস্ট তিনি প্লেনে বাংলাদেশে আসেন, তারপর ফোনে যোগাযোগের মাধ্যমে সুধীরের বাড়িতে এসে পৌঁছান। এলাকায় এই খবর ছড়িয়ে পড়লে লোকজন সৌদির ওই ‘আজব’ নাগরিককে দেখতে ও তার মহানুভবতাকে স্বাগত জানাতে সুধীর শীলের বাড়িতে ভীড় করেন।

সুধীরের সঙ্গে সৌদি ওই নাগরিকের ছবি পাওয়া গেলেও তার নাম-পরিচয় জানা যায়নি।

প্রবাসখবর.কম/এসএইচআর 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর