সোমবার   ১২ এপ্রিল ২০২১   চৈত্র ২৯ ১৪২৭   ২৯ শা'বান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
২৪

অবশেষে লেবানন ফেরত যাত্রীরা কোয়ারেন্টাইনে

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২১  

গতকাল রোববার (৪ এপ্রিল) রাতে ফ্লাইট নামতে না দিলেও দূতাবাসের উদ্যোগে মানবিক বিবেচনায় লেবানন থেকে আসা একটি  ফ্লাইট অবতরণের অনুমতি দেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। 
জানা গেছে, আজ সোমবার (৫ এপ্রিল) সকালে বৈরুত রফিক হারিরি এয়ারপোর্ট থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি ২৭৮ জন বাংলাদেশি যাত্রী নিয়ে অবতরণ করে। 
এ বিষয়ে আরও জানা গেছে, স্বেচ্ছায় দেশে ফেরার কর্মসূচির আওতায় তারা দেশে ফিরে আসেন। কিন্তু করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার নির্দেশনা অনুযায়ী তাদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে নেওয়ার কথা। তবে তাদের স্বজনরা কোয়ারেন্টাইনবিরোধী বিক্ষোভ শুরু করেন। তাদের সঙ্গে যোগ দেন আগত যাত্রীরাও। 
এ সময় যাত্রীর স্বজনরা এক নম্বর আগমনী টার্মিনালের গেট ধরে টানাটানি ও ধাক্কাধাক্কি শুরু করেন। কোয়ারেন্টাইনবিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকেন তারা। অন্যদিকে যাত্রীরাও কোয়ারেন্টাইনে যাবেন না বলে চিৎকার ও হট্টগোল শুরু করেন।
এদিকে এ বিষয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পরিচালক তৌফিক উল-আহসান জানান, সকাল ১০টার পর থেকেই লেবানন ফেরত যাত্রীদের নির্দেশনা অনুযায়ী কোয়ারেন্টাইনে যাওয়ার কথা। কিন্তু বিমানবন্দরে আসা স্বজনরা এতে বাধা দেন। তারা তাদের যেতে দিবেন না বলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে দুর্ব্যবহার করেন। একই সঙ্গে আগত যাত্রীরাও তখন হইহুল্লোড় শুরু করেন এবং কোয়ারেন্টাইনে যেতে অনাগ্রহ প্রকাশ করেন।
জানা গেছে, দুপুর সাড়ে ১২টায় হট্টগোল কমে এসেছে এবং তাদের হজ ক্যাম্পসহ বিভিন্ন হোটেলে কোয়ারেন্টিনে পাঠানো হবে বলে জানিয়েছেন বিমানবন্দর পরিচালক। 

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর