সোমবার   ২৫ অক্টোবর ২০২১   কার্তিক ৯ ১৪২৮   ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
১১৩

অবশেষে মালয়েশিয়ায় ভ্রমণকারীদের জন্য সুখবর

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২১  

মহামারী আকার ধারণকরা করোনার টিকা মালয়েশিয়ায় ৯০ শতাংশ মানুষ নিয়েছেন ফলে  অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইটে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহারের ঘোষণা দিয়েছে সরকার।
এছাড়া খুলে দেওয়া হয়েছে দেশটির পার্ক এবং বিনোদনকেন্দ্রগুলো। কর্মক্লান্ত জীবনে হাঁপিয়ে ওঠা স্থানীয় ও প্রবাসীরা কোলাহলমুক্ত সবুজের সান্নিধ্যে পেতে একটু অবসর পেলেই ভিড় করছেন বিভিন্ন বিনোদন কেন্দ্রে।
এদিকে মালয়েশিয়ায় প্রাপ্তবয়স্ক জনসংখ্যার ৯০ শতাংশ মানুষ করোনা টিকার দ্বিতীয় ডোজ সম্পন্ন করায় সোমবার থেকে দেশটির আন্তঃরাজ্য ও বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন দেশটির সরকার। পাশাপাশি করোনা আবহে দীর্ঘদিন বন্ধ থাকার পর পার্ক এবং বিনোদন কেন্দ্রগুলো খুলে দেওয়ায় স্থানীয়দের পাশাপাশি প্রবাসী দর্শনার্থীরাও সপ্তাহিক ছুটিতে ভিড় করছেন বিভিন্ন পার্কে।
কুয়ালালামপুর শহরের জনপ্রিয় পার্কগুলোর মধ্যে পারদানা বোটানিক্যাল গার্ডেন অন্যতম। পার্কটি শহরকেন্দ্রিক হওয়ায় প্রবাসীরা সপ্তাহিক ছুটির দিন ছাড়াও নিয়মিত এখানে ঘুরতে আসেন।
করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকায় একেবারে নিস্তব্ধ ছিল এই বোটানিক্যাল গার্ডেনটি। ঢুকতে দেওয়া হয়নি কোনো দর্শনার্থীকে। তবে এখন আবারও দর্শনার্থীদের পদচারণায় কোলাহল বাড়ছে। এখানে বাচ্চাদের খেলার জন্য বিভিন্ন রাইড আছে। একইসঙ্গে প্লে গ্রাউন্ডসহ বড়দের জন্য রয়েছে শরীর চর্চার পর্যাপ্ত উপকরণ। সব বয়সীদের জন্যই পার্কটি বেশ উপভোগ্য।
একটু স্বস্তির আশায় সবুজ সৌন্দর্য উপভোগ করতে এখানে ছুটে আসেন দেশ বিদেশি দর্শনার্থীরা। নজরকাড়া এমন নয়নাভিরাম দৃশ্য যেমন সৌন্দর্য ছড়াচ্ছে অন্যদিকে ভ্রমণপিপাসুদের মুগ্ধ করছে।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর