বৃহস্পতিবার   ০৬ মে ২০২১   বৈশাখ ২৩ ১৪২৮   ২৪ রমজান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৪৬

অবশেষে মালয়েশিয়ায় বন্ধ হয়ে গেল রমজান বাজার

প্রকাশিত: ১ মে ২০২১  

আজ শনিবার (১লা মে ) থেকে  বন্ধ করে দেয়া হয়েছে মালয়েশিয়ার রমজান বাজার। জানা গেছে, করোনাভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ার ঝুঁকিতে বন্ধ করে দেয়া হয়েছে বাজারটি।
দেশটির বিভিন্ন রাজ্যের বাইশটি রমজান বাজারকে আজ থেকে বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। এই আদেশ জারি করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।
সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সেক্রেটারি-জেনারেল, জয়নাল আবিদীন আবু হাসান বলেছেন, এই বাজারগুলো কোভিড-১৯ এর নতুন প্রাদুর্ভাব ঘটাতে পারে বলে উচ্চ ঝুঁকি রয়েছে।
জনগণ পূর্বে এই বাজারগুলিতে জনসমাগমের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছিল কারণ মান-অপারেটিং পদ্ধতি প্রয়োগ করেও শারীরিক দূরত্ব অনুশীলন করা কঠিন।
জানা গেছে, বন্ধের আদেশে সেলেঙ্গর, কুয়ালালামপুর, পেনাং, জোহর, কেদা, পাহাং এবং পেরাক, কুয়ালালামপুর সিটি হল (ডিবিকেএল) এবং সুবাং জয়া, আমপাং জয়া, পেনাং দ্বীপ, সেবারং পেরাই, জোহর বাহরু, পাসির গুদাং, কোটা টিঙ্গি, কুলিম, বালিং, টেমরলোহ, তেলুক ইনটান কাউন্সিলের আওতাধীন।
মালয়েশিয়ায় গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৭৮৮ জন। এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৮ হাজার ৭১৩ জন। একদিনে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন সেলেঙ্গরে ১২৬৫ জন, সারওয়াক ৭৬০ এবং কেলানটানে ৪৬৪ জন।
এদিকে দেশে কোভিড-১৯ সংক্রমণ বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন, রাজা ইয়াং ডি-পার্টুয়ান আগোং, আল-সুলতান আবদুল্লাহ রিয়াতউদ্দিন আল-মুস্তফা বিল্লাহ শাহ।
চলমান ক্রান্তিকালে মনোবল না হারিয়ে নিজের স্বাস্থ্য এবং সুরক্ষা, নিশ্চিতে সর্বদা সচেতন থাকতে দেশবাসীকে আহ্বান জানিয়েছেন তিনি। কারণ কোভিড-১৯ মহামারিটি যদি চতুর্থ তরঙ্গ হতে থাকে, তবে দেশের অর্থনীতি এবং জনগণের আর্থ-সামাজিক অবস্থা আরও হুমকির মুখে পড়বে।
‘রমজানের এই গৌরবময় মাসে কোভিড-১৯ মহামারি শিগগিরই নির্মূল হতে আল্লাহর কাছে প্রার্থনা করার জন্য দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন রাজা আল-সুলতান আবদুল্লাহ রিয়াতউদ্দিন আল-মুস্তফা বিল্লাহ শাহ।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর